Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

তুফানগঞ্জে ধারাবাহিক শিক্ষাকর্মী সমিতির সাধারণ সভা 

সংবাদদাতা, কুমারগ্রাম: মঙ্গলবার কোচবিহার জেলার তুফানগঞ্জ মহকুমার ধারাবাহিক শিক্ষাকর্মী সমিতির সাধারণ সভা হয়। এই সভা আয়োজনের মধ্যে দিয়ে সমিতির আগামী দিনের বিভিন্ন কর্মসূচির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।  
বিশদ
মালদহে ৩০০ কোটি টাকায় হবে ভুট্টা প্রক্রিয়াকরণ শিল্প 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: মালদহে ভুট্টা প্রক্রিয়াকরণ শিল্পে ৩০০ কোটি টাকা বিনিয়োগ হতে চলেছে। জেলায় ৬৭ একর জমিতে শিল্প গড়ে উঠবে। আগামী ডিসেম্বরের মধ্যেই শিল্প স্থাপন শুরু হবে। মঙ্গলবার মালদহে প্রশাসনিক বৈঠক থেকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

বালুরঘাটে চলন্ত টোটো থেকে লক্ষাধিক টাকা ছিনতাই 

সংবাদদাতা, বালুরঘাট: মঙ্গলবার বালুরঘাট থানার পিছনের রাস্তায় প্রকাশ্য দিবালোকে চলন্ত টোটো থেকে এক যাত্রীর ১ লক্ষ ১০ হাজার টাকা ছিনতাই করে পালিয়ে গেল দুষ্কৃতীরা।   বিশদ

রায়গঞ্জে বনদপ্তরের হাতে তুলে দেওয়া হল ৮টি টিয়া 

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জের ধনকৈল হাট থেকে একটি পাখিপ্রেমী সংগঠনের সদস্যরা সোমবার আটটি টিয়া উদ্ধার করেছিলেন। রায়গঞ্জ বনদপ্তরের হাতে মঙ্গলবার ওই পাখিগুলিকে তুলে দেওয়া হয়। অভিযোগ, টিয়াপাখি ছাড়াও ধনকৈল হাটে মাঝেমধ্যেই লুপ্তপ্রায় প্রজাতির কচ্ছপের মাংস বিক্রি করা হয়।
বিশদ

ডেঙ্গু রোগী ভর্তি হলেই বাড়ি পৌঁছে যাচ্ছে প্রশাসন 

সংবাদদাতা, মালদহ: ডেঙ্গু রোগ দমনে বিশেষ উদ্যোগ নিয়েছে মালদহ জেলা স্বাস্থ্যদপ্তর ও প্রশাসন। মেডিক্যালে জ্বর নিয়ে ভর্তি হওয়া রোগীর রক্তপরীক্ষার পর ডেঙ্গুর জীবাণুর হদিশ মিললেই তৎক্ষণাৎ সংগ্রহ করা হচ্ছে তাঁর ঠিকানা।  বিশদ

জলপাইগুড়ি আনন্দ চন্দ্র কলেজে এমএসসি চালু 

বিএনএ, জলপাইগুড়ি: চলতি শিক্ষাবর্ষেই জলপাইগুড়ি আনন্দ চন্দ্র কলেজে এমএসসি পাঠ্যক্রম চালু হচ্ছে। এই কলেজে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের পাঠ কেন্দ্রে চালু হয়েছে প্রাণীবিদ্যা ও ভুগোলের এমএসসি কোর্স। ভর্তির জন্য আবেদন প্রক্রিয়া চালু হয়েছে।
বিশদ

মুখ্যমন্ত্রীর দেখা পেলেন না প্রাক্তন কেএলওরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: ঘড়িতে সবে সন্ধ্যা পাঁচটা পার হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরাতন মালদহের মহানন্দা ভবন থেকে বেরিয়ে মালদহ কলেজ অডিটোরিয়ামে প্রশাসনিক বৈঠকে যোগ দিতে ঢুকে গেলেন। তাঁর বৈঠক চত্বরের বাইরে তখন একদল যুবক অপেক্ষা করছেন।  
বিশদ

ব্যারাকপুরে খুন কাণ্ডে ধৃত জলপাইগুড়ি থেকে 

বিএনএ, জলপাইগুড়ি: ব্যারাকপুরে একটি খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে জলপাইগুড়ি শহর থেকে গ্রেপ্তার করা হল একজনকে। মঙ্গলবার পিন্টু শর্মা নামে ওই অভিযুক্তকে জলপাইগুড়ি মুখ্য বিচারবিভাগীয় আদালতে তোলা হয়।  বিশদ

অবশেষে আজ কালিয়াগঞ্জে প্রচারে দীপা 

বিএনএ, রায়গঞ্জ: অবশেষে আজ, বুধবার কালিয়াগঞ্জ উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী ধীতশ্রী রায়ের হয়ে প্রচারে আসছেন দীপা দাশমুন্সি। আগামী ২৫ নভেম্বর কালিয়াগঞ্জ বিধানসভার উপনির্বাচন হবে।   বিশদ

চাঁচল মহকুমা সদরে গোডাউনে অগ্নিকাণ্ড 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার চাঁচল মহকুমা সদরের তরলতলা এলাকায় সোমবার রাতে এক উপহার সামগ্রীর দোকানের গোডাউনে অগ্নিকাণ্ড ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। আগুন লেগেছে জানতে পেরে সবার আগে স্থানীয় বাসিন্দারাই দ্রুত আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। 
বিশদ

সেভকে গাড়ি দুর্ঘটনায় জখম ৭ 

বিএনএ, শিলিগুড়ি: মঙ্গলবার সেভকে পৃথক দু’টি পথ দুর্ঘটনায় সাতজন জখম হয়েছেন। তাঁদেরকে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ১০ নম্বর জাতীয় সড়কে সেভক ফাঁড়ির কাছে শুকনো চা পাতা বোঝাই একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা দু’টি গাড়িকে ধাক্কা মারে।
বিশদ

মদন মোহন মন্দিরে পুজো দিলেন মমতা 

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার বিকাল ৪টায় রাজবাড়ি স্টেডিয়ামে হেলিকপ্টারে করে নেমে সেখানে কর্মিসভা করার পর সোজা মদন মোহন মন্দিরে গিয়ে পুজো দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো দেওয়ার পর তিনি মন্দিরে সন্ধ্যারতি করেন। মন্দির চত্বর তখন লোকে লোকারণ্য। 
বিশদ

19th  November, 2019
মুখ্যমন্ত্রীর সফরের আগে আদিবাসীদের
সশস্ত্র বিক্ষোভ, জাতীয় সড়ক অবরোধ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের একদিন আগে নানা দাবিতে একাধিক জায়গায় পথ অবরোধ করে সশস্ত্র বিক্ষোভ দেখালেন আদিবাসীরা। সোমবার সরনা ধর্মের স্বীকৃতি, সাঁওতালি ভাষায় পঠনপাঠন, সাঁওতালি স্কুলে শিক্ষক নিয়োগ সহ ইংলিশবাজার শহরের টোটো চালাচলের ইস্যুতে চারটি ব্লকে সশস্ত্র আন্দোলনের ডাক দেয় আদিবাসী সংগঠন ঝাড়খন্ড দিশম পার্টি(জেডিপি)।  
বিশদ

19th  November, 2019
আজ গঙ্গারামপুরে প্রশাসনিক সভা, প্রস্তুতি তুঙ্গে 

সংবাদদাতা, বালুরঘাট: আজ মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠককে ঘিরে সোমবার জেলা প্রশাসনের ব্যস্ততা ছিল তুঙ্গে। বৈঠকে মুখ্যমন্ত্রী কী প্রশ্ন করেন, কী তথ্য জানতে চান, বকাঝকা করেন কি না সেনিয়ে জেলা প্রশাসনের অধিকাংশ আধিকারিকরা তটস্থ রয়েছেন।  
বিশদ

19th  November, 2019
কেপমারি, ইভটিজিং, চুরি, মাতলামোর অভিযোগে বোল্লা মেলা থেকে গ্রেপ্তার ২৫০’র বেশি 

সংবাদদাতা, বালুরঘাট: কেপমারি, ইভটিজিং, চুরি, মাতলামোর অভিযোগে বোল্লা মেলা থেকে চার দিনে প্রায় ২৫০ জনকে পুলিস গ্রেপ্তার করেছে। এদের মধ্যে ১২০ জনেরও বেশি দুষ্কৃতীকে কেপামারি করার সময় পুলিস হাতেনাতে গ্রেপ্তার করেছে। এদের অধিকাংশেরই বাড়ি মালদহ জেলায়।  
বিশদ

19th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নকশালবাড়ি: এসএসবি’র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের হেড কোয়ার্টার রানিডাঙায় অষ্টম সর্ব ভারতীয় পুলিস তিরন্দাজি প্রতিযোগিতায় সব থেকে বেশি স্বর্ণপদক পেল মহারাষ্ট্র পুলিস। তারা মোট দু’টি স্বর্ণ ...

 শ্রীনগর, ১৯ নভেম্বর (পিটিআই): জয়েশ-ই-মহম্মদের চার জঙ্গিকে সোমবার গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার পুলিস জানিয়েছে, গত জুলাই মাসে পুলওয়ামা জেলার অরিহল এলাকায় বোমা বিস্ফোরণের সঙ্গে এরা ...

সুজিত ভৌমিক, কলকাতা: সাট্টা ডন রশিদ খানের সঙ্গী তথা বউবাজার বিস্ফোরণ মামলায় টাডা আইনে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহম্মদ খালিদের আর্জি খারিজ করে দিল লালবাজার। খালিদ ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড় 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭৩.৫০ টাকা
পাউন্ড ৯১.০২ টাকা ৯৫.৪১ টাকা
ইউরো ৭৭.৮১ টাকা ৮১.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৯/২৩ দিবা ১/৪১। মঘা ৩৫/২১ রাত্রি ৮/৪। সূ উ ৫/৫৬/৪, অ ৪/৪৮/১০, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ৮/৬ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ৮/৪০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/২২ গতে ১২/৪৪ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/১৮ মধ্যে। 
৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৪/২/৪২ দিবা ১১/৩৫/৪। মঘা ৩২/১৪/২৪ রাত্রি ৬/৫১/৪৫, সূ উ ৫/৫৭/৫৯, অ ৪/৪৮/৯, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে ও ৭/৩৪ গতে ৮/১৬ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৩২ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৪ মধ্যে ও ৮/২১ গতে ৩/২৮ মধ্যে, বারবেলা ১১/২৩/৬ গতে ১২/৪৪/২২ মধ্যে, কালবেলা ৮/৪০/৩২ গতে ১০/১/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৪০/৩২ গতে ৪/১৯/১৬ মধ্যে।  
২২ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। বৃষ: কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন ...বিশদ

07:11:04 PM

গোটা দেশে এনআরসি হবে: অমিত শাহ 
গোটা দেশে এনআরসি হবে বলে রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ...বিশদ

04:31:00 PM

পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

02:34:00 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

01:32:39 PM